ক্রমান্তর-২
- AHMED MAHBUB FARUK - যাপিত সময় ০৬-০৫-২০২৪

ক্রমান্তর-২
আহমেদ মাহবুব ফারুক

কমমূখর আলো ক্রমশ: নিষ্প্রভ হয,
আলো-আধারী লুকোচুরি চলে র্নিভয়ে।
অতি চেনা সজীবতায় নিষ্প্রভ ঢল নামে
সবটাই ভেসে চলে আকস্মিক বণ্যায়!
জমিয়ে রাখা অনেক কিছুই
ক্রমশ: দৃশ্যমান হয়ে উঠে না আর……..

সব শেষ হতে না হতেই
সূখস্বপ্নের ছন্দ পতন হয়,
অনাকাঙ্খিত ভাবেই,
সব নিষ্প্রাণ হয়ে যায়-
এককীত্বের অমোঘ বিধানে।
রেখে যায় অনেকগুলো র্দীঘশ্বাস
আর একরাশ অশ্রুজল।
রয়ে যায় ক’দিনের রেশ..........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।